| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য আ'লীগ ও পুলিশ লীগের হামলার সমুচিত জবাব দেয়া হবে : ১২ দলীয় জোট


আ'লীগ ও পুলিশ লীগের হামলার সমুচিত জবাব দেয়া হবে : ১২ দলীয় জোট


রহমত নিউজ ডেস্ক     20 July, 2023     08:02 AM    


শান্তিপূর্ণ কর্মসূচি পালনের মাধ্যমে আওয়ামী সন্ত্রাসী হামলার দাঁতভাঙা জবাব দেয়া হবে। গতকাল সারা দেশব্যাপী বিএনপি ও যুগপৎ আন্দোলনের সমমনা জোট এবং দলের পদযাত্রা কর্মসূচিতে যেভাবে বিনা উসকানিতে আওয়ামী লীগ ও পুলিশ লীগ হামলা চালিয়েছে তার সমুচিত জবাব দেয়া হবে। জনগণের প্রতিরোধের মুখে এই জালিম সরকার পদত্যাগে বাধ্য হবে। ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে আজকে সারাদেশে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তাতে তাদের কাঁচের ঘর তুরুপের তাসের মত ভেঙে যাবে।

বুধবার (১৯ জুলাই) রাজধানীর কমলাপুর শেখ হাসিনা সরকারের পতদ্যাগের ১ দফা দাবিতে দ্বিতীয় দিনের মতো ১২ দলীয় জোটের পদযাত্রায় নেতারা এসব কথা বলেন। কমলাপুর স্টেডিয়াম থেকে যাত্রাবাড়ী চৌরাস্তা পর্যন্ত ১২ দলীয় জোটের পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হয়। ১২ দলীয় জোট প্রধান জাতীয় পার্টির (জাফর) সভাপতি মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে ও জোটের সমন্বয়ক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবিব লিংকন, কল্যাণ পার্টির অতিরিক্ত মহাসচিব নুরুল কবীর পিন্টু প্রমুখ।

তারা বলেন, একদফা দাবি তথা এই বিনা ভোটের অবৈধ সরকারের পতন না হওয়া পর্যন্ত বিএনপির নেতৃত্বে ১২ দলীয় জোটের চলমান একদফা যুগপৎ আন্দোলন অব্যাহত থাকবে। আজকে বাংলাদেশের বিভিন্ন উপনির্বাচনে রাজনৈতিক দলবিহীন স্বতন্ত্র প্রার্থীদের ওপরেও যেভাবে আওয়ামী সন্ত্রাসীরা হামলা করছে তাতে এটা দিবালোকের মতো স্পষ্ট যে এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। বাংলাদেশে আর কোনো প্রহসনে নির্বাচন হতে দেওয়া হবে না, রক্ত দিয়ে হলেও আওয়ামী-দুঃশাসনের অবসান ঘটানো হবে, জনগণ এই দেশে আর কখনও ২০১৪ ও ২০১৮ সালের মতো জালিয়াতির নির্বাচন হতে দেবে না। আওয়ামী সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন বা ক্ষমতা পরিবর্তনের কোনো সুযোগ নেই। আওয়ামী লীগ ক্ষমতা ধরে রাখার জন্য দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে উন্মাদ হয়ে উঠেছে, জনগণ আওয়ামী সরকারের সব অপচেষ্টা ও অপপ্রয়াস নস্যাৎ করে দেবে। সরকারের দেড় দশকের দুঃশাসন ও লুটপাট রাষ্ট্রের অস্তিত্বকে ধ্বংসের মুখে নিয়ে গেছে।